Friday, 30 November 2018

Ranveer Singh Biography in bengali wiki, Height,weight,family,wife,affairs & more

রণবীর সিং এর   জীবন বৃত্তান্ত :
ছেলেবেলা থেকেই রণবীর অভিনেতা হতে চাইতেন। স্কুলের একাধিক নাটক ও বিতর্কে অংশও নিতেন।একবার জন্মদিনের এক পার্টিতে ঠাকুরমার অনুরোধে শিশু রণবীর নেচে দেখিয়েছিলেন। রণবীরের স্মৃতিচারণ থেকে জানা যায়, তিনি হঠাৎ এক লাফে লনে নেমে পড়েন এবং ১৯৯১ সালের অ্যাকশন চলচ্চিত্র হাম-এর "চুম্মা চুম্মা" গানটির সঙ্গে নেচে দেখান।এই ঘটনায় তিনি রোমাঞ্চিত হন এবং অভিনয় ও নৃত্যে আগ্রহী হয়ে ওঠেন।
আসল নাম :-রণবীর সিং ভাবনানি  ।   
ডাকনামঃ-বিট্টু ও রাম্বো 
জাতিসত্তা : সিন্ধি   । 
পেশা      :-  অভিনেতা  । 
:শারীরিক গঠন :
উচ্চতা (প্রায় ):-  ১৭৮সেন্টিমিটার,১.৭৮মিটার,৫ফুট ১০ ইঞ্চি। 
ফিগার মেজারমেন্ট :চেস্ট:৪২ ইঞ্চি ,কোমর :৩০ইঞ্চি ,কব্জি :১৬ইঞ্চি । 
ওজন  (প্রায় ):-৭৫কিলোগ্রাম 
চোখের  রঙ :- গাঢ় বাদামি ।   
চুলের রঙ   : -কালো ।   
:ব্যাক্তিগত জীবন: 
জন্ম সন :-৬ ই  জুলাই   ১৯৮৫ সন।  
বয়স :-(২০১৮ সালের হিসাবে) ৩৩ বছর। 
জন্মস্থান  :মুম্বাই ,মহারাষ্ট্র  ,ভারত   
রাশি : কর্কট  রাশি ।    
রাস্টীয়তা : ভারতীয় ।  
নিবাস : মুম্বাই ,মহারাষ্ট্র  ,ভারত   
স্কুলঃলার্নার একাডেমি ,মুম্বাই ,ভারত। 
কলেজঃ H.R. College of Commerce and Economics, Mumbai.
শিক্ষা যোগত্যা : ব্যাচেলর্স অফ আর্টস,ইন্ডিয়ানা ইউনিভার্সিটি।USA । 
আবির্ভাব : হিন্দি   ফিল্মঃ -"ব্যান্ড বাজা বারাত  "(২০১০ ),
ডেবিউ ফিল্ম রণবীর সিং এর  

:
পরিবার:
পিতা : জগজিৎ সিংহ ভাবনানি   (বিজনেসম্যান  ) 
বাবা ও মায়ের সঙ্গে রণবীর 

মাতা  : অঞ্জু ভাবনানি    
বোন :রিত্তিকা ভাবনানি  
দিদির সঙ্গে রণবীর 
ভাই  : নেই   
ধর্ম    :হিন্দু।  
বর্তমান নিবাস  8th floor, Duplex Apartment, Opp. Khar Gymkhana Club, Khar (West), Mumbai .
:প্রিয় পছন্দ :
প্রিয় অভিনেতা :শাহরুখ খান ও জন্য ডিপ  
প্রিয় অভিনেত্রী : কারিনা কাপুর,কার্লেট জোহানসন ও মেগান ফক্স   ।  
প্রিয় খাবারঃ   চকলেট ,বেসন লাড্ডু ,ও মোটান কারী ।
প্রিয় ফিল্মঃ আন্দাজ আপনা আপনা ,রাজা বাবু ,৩ ইডিয়ট ,শোলে ,রং দে বাসন্তী ও DDL । . 
প্রিয় খেলাঃ ফুটবল  । 
প্রিয় রঙ :লাল  সাদা। 
শখ       : Listening Old Music, Watching Movies, Playing Chess, Tennis and Cricket.
প্রিয় গন্তব্যঃ গোঁয়া। 
আরও :
বৈবাহিক সম্পর্ক :বিবাহিত   ।  
প্রেমিক/প্রেমিকা /স্ত্রীঃ অহনা দেওল,
অনুষ্কা শর্মা
অনুষ্কার সঙ্গে রণবীর 
ও দীপিকা পাডুকোন । 
বিবাহের তারিখঃ ১৪-১৫ নভেম্বর ২০১৮। 


স্ত্রীঃ দীপিকা পাডুকোন। 
 বেতন             : ১৫ কোরোর

প্রতি ফিল্ম /ইন্ডিয়ান রুপি । 
সম্পত্তি : ১৫ মিলিয়ন ডলার।
দীপিকার সঙ্গে রণবীর 


                              রণবীর   সমন্ধে কিছু অজানা কথা :
  • রণবীর    কি  ধুমপান করেন ? না  ।   
  • রণবীর   কি  মদ্যপান করেন ? হ্যাঁ । 
  • ১৯৮৫ সালের ৬ জুলাই মাসে  মুম্বই শহরে এক সিন্ধি পরিবারে রণবীর সিং-এর জন্ম হয়েছিল। তাঁর বাবার নাম জগজিৎ সিং ভবনানী এবং মায়ের নাম অঞ্জু ভবনানী।
  • ভারত বিভাজনের সময় সিন্ধু প্রদেশের করাচি থেকে রণবীরের ঠাকুরদা সুন্দর সিং ভবনানী ও ঠাকুরমা চাঁদ বার্ক মুম্বইতে চলে আসেন। রণবীর তাঁর বাবা-মায়ের দ্বিতীয় সন্তান। তাঁর দিদির নাম রীতিকা ভবনানী। 
  • রণবীর সিং অভিনেতা অনিল কপূর ও তাঁর স্ত্রী সুনীতা কপূরের (প্রাক-বিবাহ নাম সুনীতা ভবনানী) কন্যা অভিনেত্রী সোনম কপূর ও প্রযোজক রিয়া কপূর মামাতো বোন। 
  • নিজের "ভবনানী" পদবিটি বাদ দেওয়া প্রসঙ্গে রণবীর বলেছিলেন যে, তাঁর মনে হয়েছিল নামটি "অত্যধিক দীর্ঘ ও অত্যধিক অক্ষরযুক্ত"। এই কারণ হিসাবে বলেন  "বিক্রয়যোগ্য পণ্য" হিসেবে তাঁর ব্র্যান্ডের মূল্য কমে যায়।
  • ছেলেবেলা থেকেই রণবীর অভিনেতা হতে চাইতেন। স্কুলের একাধিক নাটক ও বিতর্কে অংশও নিতেন।একবার জন্মদিনের এক পার্টিতে ঠাকুরমার অনুরোধে শিশু রণবীর নেচে দেখিয়েছিলেন। রণবীরের স্মৃতিচারণ থেকে জানা যায়, তিনি হঠাৎ এক লাফে লনে নেমে পড়েন এবং ১৯৯১ সালের অ্যাকশন চলচ্চিত্র হাম-এর "চুম্মা চুম্মা" গানটির সঙ্গে নেচে দেখান।এই ঘটনায় তিনি রোমাঞ্চিত হন এবং অভিনয় ও নৃত্যে আগ্রহী হয়ে ওঠেন। 
  •  যদিও মুম্বইতে এইচ. আর. কলেজ অফ কমার্স অ্যান্ড ইকোনমিকসে ভর্তি হওয়ার পর রণবীর উপলব্ধি করেন চলচ্চিত্রে সুযোগ পাওয়া অতটা সহজ নয়। চলচ্চিত্র শিল্পের সঙ্গে যুক্ত পরিবারের ছেলেমেয়েরাই এই ধরনের সুযোগ পান। তাই অভিনয়ের বাসনাকে "দূরাকাঙ্ক্ষা" মনে করে তিনি সৃজনশীল লেখালিখিতে মন দেন।এরপর তিনি মার্কিন যুক্তরাষ্ট্রে চলে যান এবং ইন্ডিয়ানা ইউনিভার্সিটি থেকে ব্যাচেলর অফ আর্টস ডিগ্রি অর্জন করেন।
  • বিশ্ববিদ্যালয়ে তিনি অভিনয়ের ক্লাস করার সিদ্ধান্ত নেন এবং থিয়েটারকে মাইনর হিসেবে গ্রহণ করেন।পড়াশোনা শেষ করে ২০০৭ সালে রণবীর ফিরে আসেন মুম্বইতে। এরপর কয়েক বছর ওঅ্যান্ডএম ও জে. ওয়াল্টার টমসনের মতো কয়েকটি এজেন্সির সঙ্গে কপিরাইটার হিসেবে বিজ্ঞাপনের কাজ করেন।
  • এরপর কিছুদিন তিনি সহকারী পরিচালকের কাজও করেন। কিন্তু অভিনয়কেই জীবনের লক্ষ্য হিসেবে বেছে নিয়ে তিনি সেই কাজ ছেড়ে দেন। স্থির করেন পরিচালকদের কাছে নিজের পোর্টফোলিও পাঠাবেন। সব ধরনের অডিশনে যান। কিন্তু কোথাও কোনও ভালো সুযোগ পাননি রণবীর। শুধু গৌণ চরিত্রে অভিনয়ের ডাক পেতে শুরু করেন: "সবকিছুই এত হতাশাব্যঞ্জক ছিল যে আমি খুব অবসাদগ্রস্থ হয়ে পড়েছিলাম। এক এক সময় আমি ভাবতাম আমি ঠিক করছি না ভুল করছি।
  • ২০১০ সালে যশ রাজ ফিল্মসের রোম্যান্টিক কমেডি ব্যান্ড বাজা বারাত ছবিতে একটি প্রধান চরিত্রে অভিনয় করেন। এটিই ছিল তাঁর অভিনীত প্রথম ছবি। ছবিটি সমালোচকদের প্রশংসা অর্জন করেছিল এবং বাণিজ্যিকভাবেও সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছিল। এই ছবিতে অভিনয় করে রণবীর শ্রেষ্ঠ নবাগত অভিনেতা বিভাগে একটি ফিল্মফেয়ার পুরস্কার অর্জন করেন।
  • তারপর রণবীর অভিনয় করেন রোম্যান্টিক ড্রামা লুটেরা (২০১৩), সঞ্জয় লীলা ভংসালী পরিচালিত ট্র্যাজিক রোম্যান্স গোলিয়োঁ কী রাসলীলা রাম-লীলা (২০১৩) এবং অ্যাকশন-ড্রামা গুন্ডে (২০১৪) ছবিতে। গোলিয়োঁ কী রাসলীলা রাম-লীলা ছবিটি ছিল তাঁর অভিনীত বাণিজ্যিকভাবে সফল ছবিগুলির মধ্যে সর্বাগ্রগণ্য। ২০১৫ সালে তিনি অভিনয় করেন কমেডি-ড্রামা দিল ধড়কনে দো ছবিতে। এই বছরই বাজীরাও মস্তানী ছবিতে তিনি প্রথম বাজিরাওয়ের চরিত্রে অভিনয় করেছিলেন। এই ছবিটি ছিল বলিউডের সর্বাধিক বাণিজ্যসফল ছবিগুলির অন্যতম। ছবিটি সমালোচকদের প্রশংসাও অর্জন করে এবং এই ছবিতে অভিনয় করে তিনি শ্রেষ্ঠ অভিনেতা বিভাগে ফিল্মফেয়ার পুরস্কার লাভ করেন।
Share This
Previous Post
Next Post

Pellentesque vitae lectus in mauris sollicitudin ornare sit amet eget ligula. Donec pharetra, arcu eu consectetur semper, est nulla sodales risus, vel efficitur orci justo quis tellus. Phasellus sit amet est pharetra

0 মন্তব্য(গুলি):

thank you for comment

All Time Popular